সর্বশেষ
Home / জাতীয় / শাহজালালে এক কেজি ওজ‌নের সোনার বার উদ্ধার

শাহজালালে এক কেজি ওজ‌নের সোনার বার উদ্ধার

আমার বাংলা ডেস্ক:

হজরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দরে ১০০ গ্রাম ওজনের ১০টি সোনার বার উদ্ধার ক‌রে‌ছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত বিভাগ। এসময় মো. মহিউদ্দিন মিয়া (৪২) না‌মে এক যাত্রীকে আটক করা হয়। তার পায়ের তালুতে লুকানো ছিল এ সোনার বার।

জিজ্ঞাসাবাদে আটক যাত্রী জানান, ৫০ হাজার টাকার বিনিময়ে তিনি এই সোনার বার বহন করছিলেন। মালয়েশিয়ায় তিনি প্লাস্টিক কারখানায় কাজ করেন। গত দুবছরে তিনি ৪ বার বিদেশ ভ্রমণ করেছেন।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অ‌ধিদফতরের মহাপ‌রিচালক (ডি‌জি) ড. মঈনুল খান জানান, শুক্রবার সকাল ৭টার দি‌কে ওই যাত্রী ইউএস-বাংলা এয়ারলাইনসের ফ্লাইটে ক‌রে কুয়ালালামপুর থেকে শাহজালালে অবতরণ করেন।

শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা গোপন সংবাদের ভিত্তিতে ওই যাত্রীকে নজরদারিতে রাখেন। কাস্টমস হলের গ্রিন চ্যানেল অতিক্রম করে চলে যাওয়ার সময় তাকে চ্যালেঞ্জ করা হয়।

তি‌নি আরও জানান, যাত্রীর হাঁটাচলায় অস্বাভাবিকতা থাকায় শুল্ক গোয়েন্দার সন্দেহ আরো বাড়ে। কিন্তু তিনি স্বর্ণ থাকার কথা স্বীকার করছিলেন না। জিজ্ঞাসাবাদের একপর্যায়ে তার দেহ তল্লাশি করা হয়।

আট‌ক যাত্রী দুই পায়ে পরিহিত মোজার ভেতর পায়ের তালুতে বিশেষ কায়দায় থাকা স্বচ্ছ স্কচ টেপ দিয়ে এই স্বর্ণ লুকিয়ে রাখেন। উদ্ধার স্বর্ণ প্র‌তি‌টি ১০০ গ্রাম ওজনের ১০টি বারে পাওয়া যায়। আটক স্বর্ণের আনুমানিক মূল্য ৫০ লাখ টাকা।

Test

আরো দেখুন

একে এম রুহুল আমিন বাবলু,নয়াপল্টন দলীয় কার্যালয়ের সামনে কয়েক হাজার বিএনপি নেতাকর্মী নিয়ে মনোনয়ন ফর্ম জমা’দেন

শুক্রবার দুপুরে সরেজমিনে দেখা গেছে, একে এম রুহুল আমিন বাবলু,নয়াপল্টন দলীয় কার্যালয়ের সামনে কয়েক হাজার …

Facebook Auto Publish Powered By : XYZScripts.com