সর্বশেষ
Home / খেলা / জাতীয় / মিরপুরে ভালো কালভার্ট ভেঙে ত্রাণের ব্রিজ নির্মাণের পায়তারা

মিরপুরে ভালো কালভার্ট ভেঙে ত্রাণের ব্রিজ নির্মাণের পায়তারা

কুষ্টিয়ার মিরপুর উপজেলার ফুলবাড়ীয়া ইউনিয়নের নওদাপাড়া গ্রামে পুরাতন ব্যবহারউপযোগী ভালো কালভার্ট ভেঙে সেখানে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের ২০ লাখ টাকার নতুন ব্রিজ নির্মাণের পায়তারা চলছে বলে চাঞ্চল্যকর অভিযোগ উঠেছে।

গত সোমবার সকালে স্থানীয় জনগণ উক্ত কালভার্ট ভাঙার সময় বাধা প্রদান করেন।
উদ্ভুত বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুবুর রহমান জানতে পেরে সরেজমিনে গিয়ে ঘটনার সত্যতা খুঁজে পান।
বীজনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মহাম্মদ পল্টু মিয়া জানান, বীজনগর নওদাপাড়া খালের উত্তর পার্শ্বে ত্রাণের নতুন ব্রিজ নির্মাণ করার কথা। কিন্তু ঠিকাদার ও উপজেলা প্রকল্প কর্মকর্তা আব্দুল কাইয়ুম খান প্রকল্পের স্থানে ব্রিজ নির্মাণ না করে সচল কালভার্ট ভেঙে তড়িঘড়ি করে সেখানে ব্রিজ নির্মাণের চেষ্টা করে। এতে সরকারের ২০ লাখ টাকা ক্ষতি হতো।
নামকাওয়াস্তে যে ব্রিজটি নির্মানের চেষ্টা চালানো হচ্ছিল এর সিংহভাগ টাকা প্রকল্প কর্মকর্তার পকেটে যেতো বলে জানা যায়।
এ ব্যাপারে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর মিরপুর উপজেলার উপ-সহকারী প্রকৌশলী আমিরুল ইসলাম জানান, উক্ত স্থানে ব্রিজ হবে কি না আমার জানা নাই।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুবুর রহমান জানান, এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে ঘটনাস্থলে গিয়েছিলাম। পুরাতন কালভার্টটি চলাচলের উপযোগী ছিল। না ভাঙ্গলেও অসুবিধা ছিল না। বিষয়টি নিয়ে উপজেলায় মাসিক সভায় সিদ্ধান্ত হবে।
এ ব্যাপারে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল কাইয়ুম খানের সঙ্গে তার মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তার মুঠোফোনটি বন্ধ পাওয়া যায়।

উল্লেখ্য প্রকল্প কর্মকর্তা আব্দুল কাইয়ূম খান এ উপজেলায় যোগদানের পর থেকে তার বিরুদ্ধে টিআর, কাবিখা, বাস্তবায়নে ব্যাপক অনিয়মের অভিযোগ রয়েছে।
বিষয়টি দ্রুত তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়ার জন্য সংশ্লিষ্ট মহলের হস্তক্ষেপ কামনা করেছেন এলাকার সচেতন মহল।

Test

আরো দেখুন

বিমানের ৭ কর্মকর্তাসহ ১১ জনকে অব্যাহতির সুপারিশ

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী ফ্লাইটে ত্রুটির ঘটনার মামলায় বাংলাদেশ বিমানের সাত কর্মকর্তাসহ ১১ জনকে অব্যাহতি …

Facebook Auto Publish Powered By : XYZScripts.com