সর্বশেষ
Home / জাতীয় / পাকিস্তানকে তাড়িয়ে এখন কি দিল্লীর দাসত্ব করতে হবে, প্রশ্ন হাফিজের?

পাকিস্তানকে তাড়িয়ে এখন কি দিল্লীর দাসত্ব করতে হবে, প্রশ্ন হাফিজের?

বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ বলেছেন, একাত্তরে ভারত আমাদেরকে সাহায্য-সহযোগিতা করেছে, সেজন্য জাতি কৃতজ্ঞ। কিন্তু তাদের এই ঋণ কি কেয়ামত পর্যন্ত শোধ করতে হয়, সেটাতো সম্ভব নয়।

তিনি বলেন, বাংলাদেশ স্বাধীন হয়েছে নিজস্ব স্বার্বভৌমত্ব নিজস্ব স্বকীয়তা বজায় রাখার জন্য। পাকিস্তানকে তাড়িয়ে দিয়ে কি এখন দিল্লীর দাসত্ব করার জন্য মুখোমুখি হলাম?

বুধবার রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটির মিলনায়তনে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

সাউথ এশিয়া ইয়ুথ ফর পিস অ্যান্ড প্রসপারিটি’র উদ্যোগে বাংলাদেশ ভারত পানি সমস্যা শীর্ষক আলোচনা সভার আয়োজন করা হয়।

মেজর হাফিজ বলেন, যৌথ নদী কমিশন প্রতিষ্ঠা হয়েছিল অভিন্ন নদীর পানি বন্টনে ন্যায়ভিত্তিক অধিকার প্রতিষ্ঠার জন্য। কিন্তু যৌথ নদী কমিশনের কোনো বৈঠকই হচ্ছে না। জনগণের সরকার প্রতিষ্ঠা না হওয়া পর্যন্ত বাংলাদেশ তার নদীর ন্যায্য হিস্যা পাবে না বলেও মন্তব্য করেছেন তিনি।

বর্তমানে এমন একটি সরকার প্রতিষ্ঠা হয়েছে যাদের ভোটের প্রয়োজন নেই উল্লেখ করে বিএনপির এই সিনিয়র নেতা বলেন, তারা ভোট ছাড়াই ক্ষমতায় যেতে পারে। আর এজন্য তারা বলে তিস্তার পানি পেলাম কি পেলাম তাতে কিছু যায় আসে না। এরা জনগণের কাছে দায়বদ্ধ নয়। তারা দায়বদ্ধ অন্য দেশের কাছে।

সাবেক পানিসম্পদ মন্ত্রী আরো বলেন, তিস্তা-গঙ্গা নদীর পানি আমাদের অস্থিত্বের সাথে জড়িত। এগুলোর ন্যায্য হিস্যা না পেলে ভারতের সাথে কিসের সম্পর্ক?

এ সময় আরো উপস্থিত ছিলেন, বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্ট্রি ডা: জাফরউল্লাহ চৌধুরী, রাষ্ট্র বিজ্ঞানী দিলারা চৌধুরী, সিনিয়র সাংবাদিক কারে গনি চৌধুরী প্রমুখ।

Test

আরো দেখুন

একে এম রুহুল আমিন বাবলু,নয়াপল্টন দলীয় কার্যালয়ের সামনে কয়েক হাজার বিএনপি নেতাকর্মী নিয়ে মনোনয়ন ফর্ম জমা’দেন

শুক্রবার দুপুরে সরেজমিনে দেখা গেছে, একে এম রুহুল আমিন বাবলু,নয়াপল্টন দলীয় কার্যালয়ের সামনে কয়েক হাজার …

Facebook Auto Publish Powered By : XYZScripts.com