সর্বশেষ
Home / খেলা / জাতীয় / জুনে সারাদেশে ৬৯ কোটি টাকার মাদক ও চোরাচালান জব্দ

জুনে সারাদেশে ৬৯ কোটি টাকার মাদক ও চোরাচালান জব্দ

জুনে সারাদেশে ৬৯ কোটি টাকার মাদক ও চোরাচালান জব্দবর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) গত জুন মাসে দেশের সীমান্ত এলাকাসহ অন্যান্য স্থানে অভিযান চালিয়ে ৬৮ কোটি ৭৮ লাখ ৮৯ হাজার টাকা মূল্যের বিভিন্ন প্রকারের চোরাচালান ও মাদকদ্রব্য আটক করেছে। রবিবার দুপুরে বিজিবির জনসংযোগ কর্মকর্তা মুহম্মদ মোহসিন রেজা এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আটককৃত মাদকের মধ্যে রয়েছে ৮০ লাখ ২০ হাজার ৭২৩ পিস ইয়াবা ট্যাবলেট, ১২ হাজার ৯৬৯ বোতল বিদেশী মদ, চারশ ৮৮ লিটার বাংলা মদ, ১৭, হাজার ৯২ বোতল ফেনসিডিল, ৫৯৫ কেজি গাঁজা, দুই কেজি ৪৩৬ গ্রাম হেরোইন, এক হাজার ৫০৮ টিএ্যানেগ্রা, সেনেগ্রা ট্যাবলেট, এক লাখ ১২ হাজার ১০৫টি ইনজেকশন, ১২ লাখ ২৬ হাজার ৬১০ টি অন্যান্য ট্যাবলেট।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এছাড়াও অন্যান্য চোরাচালান দ্রব্যের মাধ্যে ১৬ হাজার ৭৩৩ পিস শাড়ি, চার হাজার ৩৪ পিস থ্রিপিস, শার্টপিস, দুই হাজার ১৭৯ মিটার থান কাপড়, পাঁচ হাজার তৈরি পোশাক, ৩৪ হাজার ২১ সিএফটি কাঠ ও এক  কেজি ১৭০ গ্রাম স্বর্ণ।

গত মাসে বিজিবির অভিযানে মাদক পাচারসহ অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ১৭৬ জন এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ১০৬ জন বাংলাদেশী নাগরিককে আটক করেছে। এছাড়া ভারত থেকে বাংলাদেশে অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে পাঁচজন ভারতীয় নাগরিককে আটকপূর্বক চারজনকে বিএসএফ এর কাছে হস্তান্তর ও একজনকে থানায় সোপর্দ করা হয়েছে। এবং বাংলাদেশ-মায়ানমার সীমান্তে ১৯ জন মায়ানমার নাগরিকের অবৈধ অনুপ্রবেশ প্রতিহত করা হয়েছে বলেও জানানো হয় ওই সংবাদ বিজ্ঞপ্তিতে।

চলতি বছরের জানুয়ারি থেকে জুন মাস পর্যন্ত বিজিবি ৬৯৮ কোটি ৮৬ লাখ ৬৪ হাজার টাকা মূল্যের বিভিন্ন প্রকারের চোরাচালান ও মাদকদ্রব্য আটক করেছে।

Test

আরো দেখুন

বিমানের ৭ কর্মকর্তাসহ ১১ জনকে অব্যাহতির সুপারিশ

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী ফ্লাইটে ত্রুটির ঘটনার মামলায় বাংলাদেশ বিমানের সাত কর্মকর্তাসহ ১১ জনকে অব্যাহতি …

Facebook Auto Publish Powered By : XYZScripts.com