সর্বশেষ
Home / আন্তর্জাতিক / জম্মু-কাশ্মিরে সংঘর্ষ; সেনা ও গেরিলা সদস্য নিহত

জম্মু-কাশ্মিরে সংঘর্ষ; সেনা ও গেরিলা সদস্য নিহত

জম্মু-কাশ্মিরে সংঘর্ষ; সেনা ও গেরিলা সদস্য নিহতভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মিরের কুপওয়ারা জেলার কেরন সেক্টরে সেনাবাহিনী ও গেরিলাদের মধ্যে সংঘর্ষে এক সেনা এবং এক গেরিলা নিহত হয়েছে। এ সময় আহত হয়েছে আরো দুই সেনা সদস্য।

বুধবার ভারত-পাক নিয়ন্ত্রণরেখার কাছে কেরন সেক্টরের চোকেন পোস্টে সেনাবাহিনী ও গেরিলাদের মধ্যে বন্দুক যুদ্ধে ওই হতাহতের ঘটনা ঘটেছে। অতিরিক্ত নিরাপত্তা বাহিনী সেখানে তল্লাশি অভিযান চালাচ্ছে।

মঙ্গলবার কুপওয়ারা জেলার জিরহামা এলাকায় গেরিলা ও নিরাপত্তা বাহিনীর মধ্যে সংঘর্ষে এক সেনা সদস্য নিহত হয়েছিল। এছাড়া একইদিনে অন্য এক ঘটনায় উত্তর কাশ্মিরের হান্দওয়াড়া জেলার মাগাম এলাকায় নিরাপত্তা বাহিনীর সঙ্গে বন্দুক যুদ্ধে ৩ গেরিলারা নিহত হয়েছিল।

কাশ্মির উপত্যাকায় গেরিলাদের নির্মূল করার জন্য নিরাপত্তা বাহিনী সেখানে অপারেশন অলআউট অভিযান চালাচ্ছে। চলতি বছরে এ পর্যন্ত ১৭০ জনের বেশি গেরিলা ওই অপারেশনে নিহত হয়েছে। এদের মধ্যে হিজবুল মুজাহিদীনের ৪৩, লস্কর ই তাইয়্যেবা ৫৭ এবং জৈশ ই মুহাম্মদ গেরিলা গোষ্ঠীর ১৫ সদস্য নিহত হয়েছে। এছাড়া নিহত ৬৯ জন গেরিলা কোন্‌ গোষ্ঠীর সঙ্গে যুক্ত তা খতিয়ে দেখা হচ্ছে।

Test

আরো দেখুন

বিমানের ৭ কর্মকর্তাসহ ১১ জনকে অব্যাহতির সুপারিশ

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী ফ্লাইটে ত্রুটির ঘটনার মামলায় বাংলাদেশ বিমানের সাত কর্মকর্তাসহ ১১ জনকে অব্যাহতি …

Facebook Auto Publish Powered By : XYZScripts.com