সর্বশেষ
Home / আন্তর্জাতিক / ক্ষমতা দখলকারীরা শিক্ষার্থীদের হাতে অস্ত্র তুলে দেয়’

ক্ষমতা দখলকারীরা শিক্ষার্থীদের হাতে অস্ত্র তুলে দেয়’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, হত্যা ও ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতা দখলকারীরা শিক্ষার্থীদের হাতে অস্ত্র তুলে দিয়ে শিক্ষাঙ্গনে সন্ত্রাস ও অশান্তির জন্ম দিয়েছে।

বুধবার প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন- ইউজিসির উদ্যোগে মেধাবী শিক্ষার্থীদের ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ দেয়ার অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী আরো বলেন, বিশ্ব আজ এগিয়ে চলেছে, বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে আমাদের ছেলে-মেয়েরাও এগিয়ে যাবে। এটাই আমাদের প্রত্যাশা।

এ জন্য শিক্ষার বিস্তার ও মানোন্নয়নে সরকার সকল প্রচেষ্টা অব্যাহত রেখেছে বলে মন্তব্য করেন তিনি।

বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠানে ২০১৩ ও ২০১৪ সালের পদক অর্জনকারীদের পদক ও সনদ তুলে দেন প্রধানমন্ত্রী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ। এসময় বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রী, সচিব, ইউজিসির সাবেক চেয়ারম্যানগণ, ইউজিসির বর্তমান ও সাবেক সদস্য, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, বিশিষ্ট শিক্ষাবিদ, স্বর্ণপদকপ্রাপ্তদের অভিভাবকরা এবং ইউজিসির কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

স্বর্ণপদক গ্রহণ করে অনুভূতি জানান ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও বর্তমানে শিক্ষক জেনিফার হাকিম লুপিন, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও বর্তমান শিক্ষক সজল রহমান।

Test

আরো দেখুন

একে এম রুহুল আমিন বাবলু,নয়াপল্টন দলীয় কার্যালয়ের সামনে কয়েক হাজার বিএনপি নেতাকর্মী নিয়ে মনোনয়ন ফর্ম জমা’দেন

শুক্রবার দুপুরে সরেজমিনে দেখা গেছে, একে এম রুহুল আমিন বাবলু,নয়াপল্টন দলীয় কার্যালয়ের সামনে কয়েক হাজার …

Facebook Auto Publish Powered By : XYZScripts.com