সর্বশেষ
Home / বিজ্ঞান-প্রযুক্তি / আসছে স্যামসাংয়ের ‘খুদে’ ফোন!

আসছে স্যামসাংয়ের ‘খুদে’ ফোন!

সুপার মিনি ফোন বাজারে আনতে যাচ্ছে বিশ্বের শীর্ষ স্মার্টফোন নির্মাতা দক্ষিণ কোরিয়ার প্রতিষ্ঠান স্যামসাং। স্যামসাং গ্যালাক্সি এস নাইন ও গ্যালাক্সি এস নাইন প্লাস মিনি ফোন আগামী বছরের মার্চ নাগাদ ক্রেতাদের হাতে আসতে পারে বলে নির্মাণ প্রতিষ্ঠান জানিয়েছে।

কয়েক বছর ধরে স্যামসাং বাঁকানো ডিসপ্লের এমন ফোন বাজারে আনার জন্য কাজ করছে। পাঁচ ইঞ্চি স্ক্রিনের এই ফোনে থাকছে এজ-টু-এজ স্ক্রিন। গ্যালাক্সি এস নাইন বা নাইন প্লাসের বিশেষত্ব এই ফোনে না-ও থাকতে পারে।

গ্যালাক্সি এস সেভেন ও গ্যালাক্সি এস এইট বাজারে আসার সময়েও এদের মিনি ভার্সন আসছে বলে শোনা গিয়েছিল। তবে শেষ পর্যন্ত এই ফোনগুলো বাজারে আসেনি। তবে নির্মাতা প্রতিষ্ঠান জানিয়েছে, এবার গ্যালাক্সি এস নাইন ও গ্যালাক্সি এস নাইন প্লাস মিনি ফোন বাজারে আসবে।

গ্যালাক্সি এস নাইন মিনি গ্যালাক্সি এস নাইনের মতোই যন্ত্রাংশে তৈরি। অ্যান্ড্রয়েড ৮ চালিত এ মিনি ফোনের ডিসপ্লেতে ফিঙ্গার প্রিন্ট স্ক্যানার থাকবে। ধারণা করা হচ্ছে, ডুয়েল ক্যামেরার গ্যালাক্সি এস নাইন জনপ্রিয় হবে এর আকারের জন্য।

আগামী বছর মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে এ ফোন গ্রাহকের হাতে তুলে দেওয়া হবে। বিশ্বের মোবাইল অপারেটরদের সংগঠন জিএসএমএ মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসের আয়োজন করে থাকে। কত টাকা খরচে এ ফোন ক্রেতাদের হাতে আসবে, তা জানা যায়নি। তথ্যসূত্র: দ্য ইনকিউরার ও জিএসএমএরিনা।

Test

আরো দেখুন

বিমানের ৭ কর্মকর্তাসহ ১১ জনকে অব্যাহতির সুপারিশ

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী ফ্লাইটে ত্রুটির ঘটনার মামলায় বাংলাদেশ বিমানের সাত কর্মকর্তাসহ ১১ জনকে অব্যাহতি …

Facebook Auto Publish Powered By : XYZScripts.com